দাসত্বের রজ্জুতে হবো না বন্দী
- সৈয়দা ইয়াসমীন ০৫-০৫-২০২৪

চাইনা হতে কারও কৃতদাস
চাই না হতে পদতলের রাজ রাণী
আমার মতোই বাঁচবো আমি
হয়ে নিজের রাজ্যের রাণী।

যদি না জুটে কপালে দু'বেলা দু'মুঠো খাবার
তাতেও ক্ষতি নেই।
একবেলা গুড় মুড়ি খেয়েই দিন করে দিবো পার
তবুও দাসত্বের রজ্জুতে আসক্ত হবোনা মোটেই।

মানুষ মোরা ভাই, দাস তো নই
স্বার্থের লেলিহানে জ্বলে-পুড়ে ছাই হয়েও
কেন দাসত্বে ডুবে রই!

নিজের ভালো লাগা মন্দ লাগা আমিই করবো সৃজন,
নিজের মতো করে গড়বো নিজেরই ভূবন।।

(১৬-১১-২০১৯)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

SAYEDA_YEASMIN
১২-০৩-২০২০ ০২:২৪ মিঃ

মোঃ সুমন আহমেদ জয় অসংখ্য ধন্যবাদ আপনাকেও

Sjoy
১০-০১-২০২০ ২৩:৩২ মিঃ

খুব সুন্দর প্রকাশ,ধন্যযোগ